1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লিটন দাসের সেঞ্চুরি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ৩৯৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ২০১৫ সালে অভিষেকের পর প্রথম সেঞ্চুরি পেতে অপেক্ষা করতে হয়েছিল ২০২১ সাল পর্যন্ত। তবে প্রথম থেকে দ্বিতীয় সেঞ্চুরির অপেক্ষাটা দেড় মাসের বেশি হতে দিলেন না লিটন কুমার দাস। নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় টেস্টে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন এ স্টাইলিশ ব্যাটার।

গত দুই বছর ধরেই সাদা পোশাকের ক্রিকেটে দারুণ ফর্মে রয়েছেন লিটন। যার প্রমাণ তিনি দিলেন নিউজিল্যান্ড সফরেও। প্রথম ম্যাচে একমাত্র ইনিংসে ৮৬ রানের পর আজ দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে ছুঁয়ে ফেললেন জাদুকরী তিন অঙ্ক। যা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশের ইনিংস পরাজয় এড়ানোর আশা।

ক্যারিয়ারের শুরু থেকেই লিটনের ব্যাটিংকে বলা হয় অলস সৌন্দর্য। আরও একবার এর উদাহরণ স্থাপন করলেন তিনি। বিশেষ করে ট্রেন্ট বোল্টের করা ৬১তম ওভারের প্রথম তিন বলে হ্যাটট্রিক বাউন্ডারিসহ মোট চারটি চার মারেন লিটন। এর আগে কাইল জেমিসনের ওভারে হাঁকান চার ও ছয়।

ইনিংসের ৭৪তম ওভার শুরু করেছিলেন ব্যক্তিগত ৯০ রানে থেকে। প্রথম তিন বল থেকে নেন ২, ২ ও ৪ রান। পরে চতুর্থ বলটি থার্ড ম্যানের দিকে ঠেকে দিয়েই দুই রান নিয়েই শতকের উদযাপন সারেন লিটন। মাইলফলকে পৌঁছতে তিনি খেলেন ১০৬ বল, যেখানে ছিল ১৪ চার ও একটি ছয়ের মার।

এর আগে গত নভেম্বরে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ১১৪ রান করেছিলেন তিনি। পরে নিউজিল্যান্ড সফরেও প্রথম ম্যাচে খেলেন ৮৬ রানের ইনিংস। আর এবার পেয়ে গেলেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..